ইবিতে বিজয় দিবস উদযাপন

ইবিতে বিজয় দিবস উদযাপন

নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিজয় দিবস ২০১৮ উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে ক্যাম্পাস চত্ত্বরে বর্ণাঢ্য র্যালি, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, খেলাধূলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা যায়, শুক্রবার উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমানের নেতৃত্বে প্রশাসন ভবনের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়ানো হয়। এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং উপ-রেজিস্ট্রার নওয়াব আলী খান।

সেখানে জাতীয় সংগীত পরিবেশের পর একটি বর্ণাঢ্য র্যালি আরম্ভ হয়। র্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক পরিদর্শন শেষে মুক্তবাংলা ভাস্কর্যে গিয়ে পুষ্পাঞ্জলি অর্পণে মিলিত হয়। এ সময় একে একে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, জিয়া পরিষদ, শাখা ছাত্রলীগ, কর্মকর্তা-কর্মচারী সমিতি, বিভিন্ন হল, বিভাগ, এবং স্বেচ্ছাসেবী সংগঠনসমূহ বাংলাদেশের মহান বিজয় অর্জনে প্রাণ উৎসর্গকারী শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরে সেখানে ১ মিনিট নীরবতা পালন করে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব আসম শোয়াইব আহমাদ।

পরে বিশ্ববিদ্যালয়ের ছাত্রহল এবং সহায়ক ও সাধারণ কর্মচারীদের নিয়ে ভলিবল খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ।

এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে ক্যাম্পাসের বিভিন্ন হলসমূহে শিক্ষার্থীদের মাঝে উন্নত খাবার পরিবেশন করা হয়েছে। মধ্যাহ্নভোজের পরক্যাম্পাসস্থ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *